লিখবো আমি
- রেজাউল করিম রাজু ১২-০৫-২০২৪

লিখতে বসে প্রতিদিন ই ভাবি কি
লিখবো আমি,
কখনো বা ডায়েরির দিকে তাকিয়ে
থাকি কলম তার উপরে রেখে,কখনো বা
ভাবতে থাকি কি লিখবো কাকে
নিয়ে লিখবো কেমন হবে আমার
লেখার মাধুর্যতা,
কিভাবে লিখবো কাকে নিয়ে
লিখলে পূর্ন হবে লেখার ভাবরতা.
কখনো বা আনমনে ভাবতে থাকি
স্বপ্নের দিন গুলোকে,
কখনো বা ভাবি বসে মানাবে কি
লেখা গুলো আমাকে?
কখনো বা ভাবি কাকে করবো কলম
বন্দি লেখার মাধ্যমে,
কারো কাছে খুঝে না পেড়ে লিখি
চিঠি নীল খামে.
লিখতে ইচ্ছে করে সারাক্ষণ হোক না
সেটা আনমনে তবু লিখতে ভালো
লাগে আমার,
লিখতে চাই আমি লিখতে চাই
লিখতে চাই আমি নিজ স্বদেশ কে
নিয়ে লিখবো আমি নবীন লেখকদের
ভিড়ে,
লিখতে যে আমাকে হবেই নইলে তো
ডায়েরির পাতা গুলো অভিমানে
ফিরিয়ে দেবে আমাকে,কলমটিও
হয়তো আর কাউকে কালি বন্দি করবে
না, হয়তো সে অভিমানেই শুকিয়ে
যাবে.
পড়ে থাকবে নয়তো টেবিলের কোন
এক কোণে,
আমি চাই না কেউ অভিমান করুক চাই
না কেউ পড়ে থাকুক অবহেলায়,
তাইতো আমি লিখতে চাই,
আমাকে যে লিখতেই হবে হোক না
সেটি আনমনে
হোক সে টি ডায়েরি আর কলমের
মাঝে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।