ঋজু বালক
- রেজাউল করিম রাজু ১২-০৫-২০২৪

হে যুবক
এই সমাজের যুবক তুমি,যুব সমাজ নামটি
তার
বিরত্বকে লুকিয়ে রেখে,কোন
কাপুরুষের করছো কাজ?
অনর্থক অশ্রান্ততার মাঝেও করছো তুমি
নিরলস কাজ
অন্তহীন সময় নষ্ট করছো কেনো আজি
সকাল সাঝ.
জবান কেনো তোমার আজি হায় বন্ধি
কালিহীন কলমে?
উৎপীড়ন তো তোমার দ্বারা আজ
মানায়না
তুমিতো নও অকর্মণ্য নও তুমি আজি
অঙ্গেয়.
তবু কেনো তুমি এমন নিথর,কেনো
তোমার পন হয়না সত্যের জন্য?
তোমার দশা কেনো আজি
অবমাননাময়...
আজি কেনো তোমার অন্তর হয় না
ব্যাথিত
পথ আশ্রিত মানুষের দুংখ দেখে,
অলৌকিক এই দৃশ্য দেখেকি তুমি হও
আজি পরিতোষ??
হে যুবক
আজি মনস্তাপ হয় তোমার প্রতি
দৃষ্টিপাত করে,
তুমিকি পারোনা আজি করতে প্রকাশ
আলোড়ন,
তুমিকি পারোনা মুছে দিতে তাদের
দুংখ বেদন??
হে যুবক
তুমিইতো আজি আমাদের
প্রভা,তোমার জন্যই তো আজি মোরা
উৎসুক.
হে যুবক
তোমায় নিয়েই তো এই যুবসমাজ
তবু কেনো তুমি করো ব্যাথিত কাজ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।