আমি নইতো
- রেজাউল করিম রাজু ১২-০৫-২০২৪

আমি নইতো কবি
যে লিখব কবিতা,
আমি নইতো শিল্পি
যে আকঁবো ছবিটা.
আমি কবি নই যে,
আমি পারিনা ছন্দের সাথে কথা
বলতে
আমি পারিনা কারো আনমনে চলতে,
আমি পারিনা কোন অমুল্য কাজ করতে...
আমি নইতো কবি
যে অনুভুতি আকঁবো
আমি নইতো কবি
যে নিজিকে স্বপ্ন সুতোয় গাথবো.
আমি কবি নই যে,
আমি পারিনা কারো ভালোবাসার
গভিরতা মাপতে,
আমি পারিনা কারো জিবনের সাথে
জড়িয়ে থাকতে,
আমি পারিনা নদির কল্লোলিত
পানির মত বয়ে যেতে.
আমি নই কবি
যে গ্রামের কাদা পথে হেটে যাবো
আমি নই কবি
যে বাউলের মত করে উদাসিন গান
গাবো.
আমি কবি নই যে,
আমি পারিনা নিজের অনুভূতি
গুলোকে মুক্ত আকাশে উন্মুক্ত করতে,
আমি পারিনা কোন দুখিনি মায়ের
চোখের অশ্রু হয়ে ঝরতে,
আমি পারিনা কোন দূর্ণিতিকে
ধমাতে পারিনা হাসি আনন্দ ভাগ
করে নিতে.
আমি নইতো লেখক
যে কাউকে আনন্দ দিবো
আমি নইতো লেখক
যে কারো দূর্নিতির মুখোশ চিড়বো.
আমি লেখক নই যে,
আমি পারিনা ধমাতে কোন অন্যায়,
আমি পারিনা করতে কোন হুঙ্কার
আমি পারি না করতে কখনো কাউকে
সাবধান.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।