ভাষা আমার গৌরব
- রেজাউল করিম রাজু ১২-০৫-২০২৪

হতে পারে একুশ আমাদের
অহংকার,কিন্তু এই ভাষা আমার গৌরভ,
এই গৌরভের মাঝেই চড়িয়ে আছে
ভাষা সৈনিকদের সৌরভ.
ভুলি নি আমরা তাদের কথা আছে
আজো স্মরন,
ভুলি নি আজো সেই সময় টুকু যেথায়
করেছে তারা মৃত্যু বরণ.
ভাষা আমার বাংলা ভাষা মুখের
ভাষাও বাংলা,
তাইতো আজো গা শিউরায় হয় যে
ব্যথিত মন উতলা.
রক্তের দামে কিনেছিলো এই ভাষা
মোদের বীর সৈনিকেরা,
তারা কি কখনো হারাবার মোদের
গৌরভের সেই ভাইয়েরা???
ভালোবাসি যেমন জন্মভুমি
ভালোবাসি তেমন এই ভাষা,
তারই মাঝে খুঝে পাওয়া মোদের সেই
সৈনিকের মনের আশা.
মায়ের ভাষা বাংলা ভাষা,
শিশুর ভাষাও তাই,
মুখের ভাষা বাংলা ভাষা
যা চিরকাল বলতে চাই.
মাগো তুমি কথা শিখিয়েছো আমায়
বাংলায়,যেথা আমার গৌরভ....
তুমি মাগো বলনাগো তারা কি আজো
হারায়??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।