নির্ঘুম সেই রাত্রি
- রেজাউল করিম রাজু ১২-০৫-২০২৪

সারা দিনের ক্লান্তি মুছে দিতে এক
মুঠো ঘুম,
তৃপ্তি ভরে শান্তি পায় দুচোখ সেই
নির্ঘুম.
আমি আজ বড়ই ক্লান্ত থাকি যে ভবঘুরে,
হেটে হেটে চলি আমি কোন সেই
বহুদূরে.
আমি সেতো ক্লান্ত পথিক এক মুঠো ঘুম
যে আমি চাই,
তাইতো আজো সে এক মুঠো ঘুমের
সন্ধান নাহী পাই.
চোখে বড়ই ঘুম যে আমার তবুও নাহী
আসতে চাই,
দুংখ ভরা রিদয় আজো তাইতো
বিনিদ্রায় রাত্রি কাটায়.
তোমার হয়ত আছে শান্তি আছে দুচোখ
ভরা শান্তির ঘুম,
আমিতো আজো নাহি পাই তাহার
দেখা কখনো বা হই মজলুম...
তবু নহি আমি নিরাশ পাবো তো আমি
তারে,
নইলে কি হয়েছি আমি বিশ্বের
ভবগুরে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।