কুয়াকাটায় সূর্যাস্তে না সূর্যোদয়ে
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

তারা চোখে রুপালি-চাঁদিনী
জোছনাফুল চুপে চুপে ঝরে
ভেসে চলে জোনাকির সাথে।
চন্দ্রমা ঠাহরিতে পারেনি তারে
নিশি চলে আগে আকাশতলে সে
তুলেনা তো ঘোমট কোনো রাতে।

ঘুম পরীরা আঁখি মেলে
প্রথম প্রহরে সাত রঙে মিশে
কত না মধু ঝরে গলে পড়ে
ভোরের শশী আলো ঝরা প্রাতে।

চোখ মোর চেয়ে রয় চারি দিকে
দূপুরের মেলায় বারেবার
ফিরে ফিরে আসে রবি
কত বৃত্তই গেল আঁকি
আর কী পথ দেখা রইলো বাকি?

সে কি স্পর্শাতীত নতুন স্পর্শকর
রেখা ছুঁয়ে চিরচেনা গোলকে
মনোরঁজক তুমি কি আসবে
বাঁকা জলে তরী বেয়ে না
জায়নামাজ বিছিয়ে সুরমা নদে
অথবা পায়ে হেঁটে রাঙামাটি
না কি হিমছড়ির মনোহর পথে
কভে তবে কোন আয়ামে?
আদি-অন্ত এক মালায় গাঁথে
একই বৃত্তে উদয় গিরির রবি
সন্ধ্যাঘাটে তলানির জলে।
কুয়াকাটায় একই স্থানে
সূর্যাস্তে অথবা সূর্যোদয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।