একবার না হয় নষ্ট হই
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

যদি এমন হতো
বাসন্তি ফুলের ঘ্রাণ মাখা
একটা বর্ষা এসে
ধুূয়ে তুলবে আমাকে
তবে আমি প্রায়শঃই নষ্ট হতাম।
অপবিত্রতায় মাখাতাম
আটপ্রৌঢ়ের শরীর আমার।

যদি এমন হতো
পর্বত চূড়ার আগ্নেয়গিরি
উনুনের পাশে বসা এই আমাকে
পুড়ে পুড়ে খাঁটি করে তুলবে,
তবে কামনার চাদরে
জড়ো করতাম কাম, কামাখ্যার রসদ সামগ্রী।

আমার তো খুব করে সাধ হয় নষ্ট হতে,
একবার না হয় হয়েই দেখি-
কতোটা বর্ষা এসে ধুয়ে তুলতে পারে
আমার অমনুষ্য,
কতোটা আগ্নেয়গিরি খাঁটি করতে পারে
আমার গোপনস্য।

লেখাঃ১/৪/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kabirsarkar
১৮-০৪-২০১৫ ০৭:৪১ মিঃ

দারুণ দাদা