আমার দেশ
- মোঃ মাসউদ রানা ১১-০৫-২০২৪

আমার একটা দেশ হবে
বাড়ী হবে গাড়ি হবে
আমার একটা দেশ হবে।
সেই দেশেতে মানুষ রবে
একা একা সবে এক হবে
আমার একটা দেশ হবে।
মানুষ হয়ে মানুষ টানার
যন্ত্র রবেনা, মানুষকে সকলে
মানুষ ভাববে
কেও অমানুষ হবেনা।
মানুষ হয়ে মানুষ টানা
এই অমানুষিক পেশায়
কেও রবেনা।
মানুষে মানুষে ভাই ভাই
তাহাতে কোন দ্বিধা নাই
অল্প হলেও ভালো ভাই
সকলে আমরা মিলে খাই।
কেও খাবে আর খাবেনা
তাহবেনা তাহবেনা।
আমার একটা দেশ হবে
ফুলের একটা বাগান হবে
সোনালী ধান হবে
সবুজ একটা মাট হবে
বড় একটা নদী হবে
ছোট একটা নৌকা রবে
আমার একটা দেশ হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।