অতঃপর বোশেখ আসলো
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

প্রেক্ষাপটঃ
অতঃপর বোশেখ আসলোই,
বোশেখের আশাবাদী আকাশ
বৃষ্টির টুকরোতে ফেলে নিঃশ্বাসের ধ্বনি
আর
মেঘের পালকিরা উল্লাসে
নেমে আসলো লোকালয়ে।

বক্তৃতাঃ
বোশেখ মানেই ভয় কাঁপা ভূগোলবন্দি নদী মাতৃকা,
বোশেখ মানেই এক ঝাঁক তুফানে
পাল ছেঁড়া নৌকোর গলোই,
বোশেখ মানেই একটা অতিতের
জীবনের পৃষ্টা থেকে তদানিন্তন হবার ইংগিত,
বোশেখ মানেই হালখাতার আসরে
দেনা পাওনার হিসেব কষা।
বোশেখের শেষ মানেটা হলো
জীবন বদলানোর অঙিকারে
ঝরের সাথে, বৃষ্টির সাথে
একাকার হবার গল্পো।

নছিহতঃ
এভাবেই প্রকৃতির গতি ঘূর্নয়মান।
মানুষের জীবনও মেরুকরন করে
প্রকৃতির চরাচরে।

২০/৪/২০১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।