অযাচিত যৌক্তিকতা
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

যখন তুমি প্রশ্ন করো
তখন আমি জিজ্ঞাসিত হই,
যখন তুমি দৃষ্টি দাও
তখন আমি দৃশ্যমান হই,
কিন্ত যখন তুমি ভালবাসো
তখন আমি প্রেমিক হতে পারিনা।
ভালোবাসার দাবি
উঠলেই প্রেমিক হওয়া যায়না।
নোঙর ফেললেই
তীরে পোঁছা বলা যায়না।

প্রেমিক নাকি শিশিরের মতন
টলটলায়মান ছেদবিন্দু
পাশাপাশি একাকার প্রশ্নোত্তর।

যে পথ পার হয়েছি
সে পথের নাবিক ভেবে
দুঃসাহস করেছিলাম ভ্রান্ত ক্রু!

লেখাঃ ৫/৫/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।