তুমি তাহলে কী নিলে
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

এত আদর করে ভালোবেসে
নীজে সামনে বাহির হয়ে
কালো পট্টি দিলে খোলে
যে দুই নয়নে তা কি
পারেনা ভিজবেনা সানন্দে
একবিন্দু অশ্রু নীরে।

না পাহাড় না গগন তা
কোথায় তবে পড়বে ঢলে
তাই তুলে তুমি ভরে দিলে
দেহপুরে চন্দ্রের চন্দ্রিকা
নবনীর কোমলতা পূর্ণ
পদ্মপাতা হৃদয় গভীরে
তুমি তাহলে কী নিলে।

দরদীই যদি না কাঁদালে
কেন তবে পাহাড় নয়
এক ফোটা সাফ মিহি জল
ভাসালে মিহিতম নয়নে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।