বন্ধু তুই ভালো থাক্
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

এই ভুলে যাওয়া দিনগুলিতে,
দিন এসে ফিরে যায়,
নিমতলার নীল দিঘীতে
জল পরবাসে
আজো ভাসে
নিঃসীম কষ্টের ডায়রী মেপে শান্তি পাক্
বন্ধু, তুই ভালো থাক্।

এই মন খারাপের দিন গুলোতে,
আজো আমি দুঃখ বিলিয়ে দেই
পথিকের ঝুলিতে
সাবলিল ভাষায়
আশা দূরাশায়
ব্যক্তহীন কল্পনার মৃত্যু হয়ে যাক
বন্ধু,  তুই ভালো থাক্।

শহর ঘুরে সান্ধ্য গলিতে
পুষে রাখা যন্ত্রণারা পাথর হয়ে
হাঁটে ঢলিতে ঢলিতে
যখন তখন
পোড়ে ঊনমন
ভেতর বাহির সুনসান রাখ্
বন্ধু, তুই ভালো থাক্ 

অচেনারা পিছুটানে ধূসর বালিতে
মাঝ রাতের তারা গুনে
ঘুম ফোটে সিগারেট,বিড়িতে
কষ্টগুলো সয়ে
কাঁপা শংশয়ে
প্রেমগুলো অস্পষ্ট থাকে থাক-
বন্ধু, তুই ভালো থাক্।

লেখাঃ ২৭/৫/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

deep1792
০৫-০৬-২০১৫ ০৭:৪১ মিঃ

ধন্যবাদ আপনাকে।

mdaynal
০২-০৬-২০১৫ ২২:২৪ মিঃ

ভালো লাগলো দ্বীপ সরকার ভাই বন্ধু তুই সুখে থাক