আমার একাকীত্বের রাত
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

আমার একাকীত্বের রাত
দহন খোঁজে বিবর্ণ অন্ধকারে,
সীমাহীন ক্ষত বেড়ে ওঠে
পিল পিল করে ঘুমজাগা শরীরে,
অন্তরের চারপাশ ব্যপক নিদ্রাচ্ছন্নতা
ক্লান্তি কেটে প্রেমিক বড্ড সুনসান।

আমার স্বপ্নীল ভালোবাসার রাতে
চারুপাঠ করি জাগ্রত হবার ,
নীল অক্ষর চুইয়ে নেমে আসে
সজারু মেঘজল, প্রকৃতির সন্তরন বাড়ে,
আমি ঘোর থেকে ঘোর পর্যন্ত মিশে থাকি
একাকীত্বে,নির্জনতায়।
সন্ধ্যে পেরুলে ঝাঁকের অন্ধকার
গড়িয়ে পড়ে অন্তরে অন্তরে।
বুকটা খটখটে শুকনো বেলাভূমি
নিজ নিজ আকাশে উড়ি ইচ্ছেমত।

আমার বেজাই কষ্ট,
রীতিমত নিতান্তের
গহবরে আটকে থাকি।
রাতের মাঝামাঝি এলে
হাড্ডিগুলো জড়োসড়ো হয়ে
হুটহাট বলে ফেলে
' এই ঘুম সর্বনাশা ঘুম '।

লেখাঃ ৪/৬/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।