চলো বৃষ্টিতে ভেজাভিজি করি
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

আষাঢ় এসেছে,
বাদলা মেঘে ছেয়ে গ্যাছে নীলাঞ্জনার আকাশ।

আকাশের যে পাশে আদৌ হয়নি চেনাজানা,
সেপাশের ঘুঙুর সরিয়েছে মেঘ-নীরবে।
আজ ওপথেই তাদের মেলামেশার লজ্জা ছড়াবে
লিচু বনের আড়ালে,আবডালে।
সহাবস্থান থেকে মেঘের পালকি
খুঁড়ে খুঁড়ে এসে চিলেকোঠার রোদের
ওপড় মস্তানি করে
একটু পরেই নামাবে লজ্জার জল।
আনন্দে হামাগুড়ি দিয়ে উঠোনে
কাদা পিচ্ছিল শিশু
জড়িয়ে নেবে মালতি, জুঁই।

পখঘাটের মৌনতাগুলো
ধুয়ে উঠছে, উঠুক
জামদানী মেঘের দল ভিজছে,ভিজুক
চলো আমরা গোপনে ভেজাভিজি করি। 
লেখাঃ ৩/৭/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।