প্রতীক্ষা
- মোকসেদুল ইসলাম ১২-০৫-২০২৪

বলেছিলে সুখ-দুঃখের সমন্বয়ে চোখ খুলে আকাশ দেখতে
সর্বনাশের হাওয়ায় ভাসলেই পাওয়া হবে তোমায়
কচি সন্ধ্যায় হাত ধরলেই লতার নুয়ে পড়বে বুকে
ভেজা সাগরে ডুব দিলেই ছুঁয়ে দিতে পারবো নরম শরীর
সমুদ্রের বিশাল ঢেউয়ে খুঁজে পাবো স্পর্শিত যৌবন।

আধোজাগা রাতে হলুদ ঘাসে বসে শশ্মানঘাটের যুবক
অস্থির দৃষ্টি নিয়ে দেখে স্বপ্নরাজ্যের অবুঝ কল্পনা
ক্লান্ত স্মৃতি আঁকড়ে ধরে তৃষ্ণার্ত প্রতীক্ষায় দিনগুনে চলে।

সঙ্গমরত নেশায় এখন তার ভবঘুরে জীবন
জীবনের ছেঁড়া পান্ডুলিপিগুলো জীর্ণ থালায় ভরে
অসময়ের গলিপথে হেটে যায় পাগলের বেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।