তব অঙ্গে অনন্যা
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১১-০৫-২০২৪

সুহাশিনী অনন্যা শুভ্রতা তুমি
চিত্তহরনী তুমি সুনেত্র অধীকারীনি
সুরস কিন্নর কন্ঠী সুরলোকী দেবী
তব অঙ্গে দোলনে বিমুগ্ধ আমি।

সুপর্ণ সতী সঞ্জীবনী হে নারী
চিরঞ্জীব চঞ্চলতা বিনম্র তুমি
মেঘবতী কন্যা তুমি কোমলমতী  মন
তোমার কাছে করি মোর হৃদয় সমার্পন।

অভিরামা গড়ন তোমার দেখি ভরিয়ে নয়ন
তব অঙ্গ রূপ দেখিয়া জাগে কামনারও কারণ
নিজ অভিলাষ রাখি দমিয়ে হৃদয়ও কোণে
ক্ষনে ক্ষনে উথলে উঠে তোমার পরশও পেয়ে

অপ্সরী ইন্দ্রানী উতলা নারী
উচ্ছ্বাসে উজ্জীবিত মোর শিরা ধমনী
তব ইশারায় ভূলুণ্ঠিত মোর পুরুষালী
শত প্রচেষ্টায় নিভৃত নহে মোর কামভোগী

বিনয়ী বিনোদী চপলা হে নারী
তব লোচন নৃত্যে পরাস্থ আমি।
হসন্তী আত্রেয়ী আদর্শ তুমি
তোমারই পদ চরণে মোরে দেয় সপি।

নিরন্তর নিরন্কুশ ভালবাসা তোমার তরে
নিজগুনে ক্ষমায় রেখো তব বাহুডোরে
জগদীশ্বরের পানে নাহি অতি আশা
তব ভালবাসায় যেন গড়ি এই বসুন্ধরা।

9/9/13

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।