অযোগ্য আমি
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

""""অযোগ্য আমি """""""


কেন তুমি  ভালোবাসলে এই আমায়
কেন আমার যাতনা তোমাকে কাঁদায়।
কেন তুমি থাকতে চাও আমার ছায়ায়
কেন আমার ভাবনা তোমাকে বাঁচায়।

পারিনি দিতে তোমাকে কখনো কিছু
তবু তুমি কেন  ছাড়ছো না মোর পিছু।
সমাজের কাছে আমি রয়েছি  নিচু
আমার দ্বারা এই জগতে হবেনা কিছু।

আমি তো কখনো তোমার যোগ্য নই
পথে ঘাটে আমার মত লোক কতই।
তবুও তোমার কেন আমাকেই চাই
যার এখনো ঠিক নেই নিজেরই ঠাঁই।

যে কিনা ডুবে আছে তীব্র  হতাশায়
তাকে তুমি কেন তুলছ আশার ভেলায়।
যেকিনা বাঁচাতে শেখে পরের ছায়ায়
তাকে কেন জাগাচ্ছ বাঁচার আশায়।

যেকিনা দেখে ভবিষ্যৎ অন্ধকারে ঢাকা
তুমি কেন দেখাচ্ছো আলোকবর্তিকা।
যেকিনা দেখে পথে শুধুই মরিচিকা
তুমি স্বপ্ন দেখাও রঙিন ফ্রেমে আঁকা।

এখনো সময় আছে রয়েছে  পথ
বুঝে নিও সিদ্ধান্ত করে তুমি শপথ।
মোরে ভালবেসে যাচ্ছ কিনা বিপথ
সময় শেষে তুমি পাবেনা আর পথ।

সন্ধ্যা আসার আছে খানিকটা বাকি
যাকিছু করবে নিও একবার দেখি।
নচেৎ তুমি কাঁদবে ছেড়ে দুটি  আখিঁ
জীবন তোমাকে দিয়ে যাবে ফাঁকি।

18/11/12

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।