দৃষ্টিতে তুমি
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১১-০৫-২০২৪

দেখেছি তোমায় প্রজাপতির মত
মনের রঙিন পাখনা মেলে উড়তে।
ভেসে বেড়াও তুমি মেঘের মত
নীল আকাশের পরতে পরতে।

দেখেছি তোমায় বৃষ্টির মত
ছন্দের তালে তালে নৃত্যে।
বেড়াও তুমি আনন্দ বিলিয়ে,
তোমারই মনের আনন্দ দিয়ে।

দেখেছি তোমায় কুয়াশার মত
হালকা দৃশ্য আর অদৃশ্যের মাঝে।
হারিয়ে যাও নিজের মত,
তোমারই ভূবনে নিজেরই সাথে।

দেখেছি তোমায় আকাশের মত
বিশাল মন নিয়ে বাঁচতে।
ছুঁইয়ে যাও তুমি সকল হৃদয়,
ঠাঁই করে নাও তুমি হৃদয় গহীনে।

দেখেছি তোমায় বসন্তের মত
রং বেরঙের রূপেতে।
রূপে অপরূপ মনের মাধুরী,
মিশাও তুমি জনে জনে।

দেখেছি তোমায় নীল সাগরের মত
গভীর ভাবে ভালোবাসতে।
তোমার ভালবাসার গহিন সমুদ্রে,
সবাইকে নিয়ে যাও তরী বেয়ে।

দেখেছি তোমায় বৃক্ষের মত
ছায়া দাও তুমি পরম মমতাতে।
রাখো তুমি তোমার সকল আপনকে,
নিজ  ছায়ার শীতল স্থলে।

দেখেছি তোমায় পূর্নিমার মতো,
আলো বিলিয়ে  দাও  সর্বজনে।
আপন আলোয় আলোকিত তুমি,
উদ্ভাসিত তুমি নিজ কর্ম গুণে।

19/3/12

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।