তব হস্তে নির্মিত মোর প্রতিভা
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১১-০৫-২০২৪

""""তব হস্তে নির্মিত মোর প্রতিভা """


আমি কখনো কবিতা লিখিনি
ছিলোনা কোন ছন্দ,
কখনো আমি নিজে ভাবিনি
লিখে পাবো আনন্দ।

আমার ভিতরে ছিলনা কখনো
কোন কবিতার মায়া,
আমার হাতে পড়েনি  কখনো
কোন কবিতার ছায়া।

আমি আজ লিখছি কতই
এলেবেলে সব কবিতা।
রোমান্টিকতার মিশেলে তাই
হৃদয়ে জমলো ভাবুকতা।

লিখছি আমি লিখেই যায়
তোমায় নিয়ে লিখা।
যদিও এসব উড়ে  হাওয়ায়
রঙিন ফ্রেমে আঁকা।

তবুওলিখছি তোমারই জন্য
মোরে করেছ পরিপূর্ণ,
সেই তোমাকে পেয়ে ধন্য
চায়যে দিতে সম্পূর্ণ।

দিয়েছ তুমি লেখার প্রেরণা
বইছে  তারই ঝর্ণাধারা,
আমার নিজেরই ছিলনা ধারণা
বইবে কবিতার স্রোতধারা।

জীবনে আজ যাকিছু পেয়েছি
তোমারই নিপুণ হাতেখড়ি।
জীবন আজ আমি সাজিয়েছি
আকাশে উড়ছে রঙিন ঘুড়ি।

সেই ভালবাসা চাই আজীবন
মিষ্টি প্রেমের ছোঁয়ায়,
সেই তোমাকে চাই আমরণ
পরম আবেশের ছায়ায়।

12/4/12

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।