নিবদ্ধ কেন নিকৃষ্টে
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

""""""নিবদ্ধ কেন নিকৃষ্টে """"""


আজ কেন এমন হয়ে গেলাম,
যেন শয়তানের একনিষ্ঠ গোলাম
কেন আজ চিত্ত হয়না  তুষ্ট,
আমি ইবাদতে থাকি না আড়ষ্ট।

কেন আজ ভীত নই প্রভুর ডরে,
ঈমান কেন আজ হলো নড়বড়ে।
ছিলো না আমার  কোন পাপাত্মা
কেন পাপে নিমজ্জিত মোর আত্মা।

হৃদয়ের ছিলো নাতো  শয়তানের ঠাঁই,
কেন প্রভুর ভালবাসা নিয়েছে বিদায়।
প্রভুর ভয়ে হৃদয় নাহি আজ কাঁপে,
আজ কেন আমি নিবিষ্ট নিকৃষ্ট পাপে।

সকল কাজে রয়েছে প্রভুর অভিলাষ,
আমি কেন করছি নিজেরই সর্বনাশ।
প্রভু দিয়েছেন বিবেক হতে মানুষ সিদ্ধ
তবে কেন রয়েছি নিকৃষ্ট পাপে আবদ্ধ।

হে আল্লাহ দেখাও মোরে সঠিক দিশা,
যেন কাটাতে পারি মোর অমাবস্যা।
হে আল্লাহ রহম কর মোর তকদিরে,
যেন আসতে পারি আলোরই তীরে।




21/9/13

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।