মৃত্যুপথ
- মোকসেদুল ইসলাম ১১-০৫-২০২৪

রাতঘুম হারাম করে সব জলজ মাছেরা হাঁটছে শহরের পথে
নাগরিক ক্লান্তিতে ঝিম মেরে বসে সবগুলি ইরামত
শহুরে বৃক্ষের মতই বিষন্ন মানুষের মিছিলে রক্তের বুদ্বুদ
ঝুলন্ত বাদুরের মত পেটে ক্ষুধা নিয়ে পার হয় অজস্র মৃত্যুর পথ।

কোথায় যাবো?
অরণ্যের আঁধার এসে ঢেকে ফেলছে সবটুকু পথ।
মহুয়া মাটির কোলে আমিও ভাতঘুম দেবো বলে
বহুগমনের বীজের ভেতর থেকে নেচে উঠি বিচ্ছেদী সুরে।

কি হবে? গেয়ে উঠলে পাঁজর ভাঙ্গার গান।
খুব বেশি হলে মৃত্যু!
ঐ পথে আমি তো নিত্য হেঁটে যাই বাঁধাহীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।