তোমাকে খুঁজি
- দীপঙ্কর বেরা ১২-০৫-২০২৪

উপর থেকে যতটা গভীর
নিচ থেকে ততটাই হাল্কা চাল,
নিচু হয়ে ভাবতে ভাবতে
একদিন গভীরে চলে গেল
আর উপরে পড়ে রইল সহজ চলা।
হাতের কাছে ধুলি মাখেই নি
পাথর ভেঙে জল খুঁজছে,
মুখের আদলে মুখ মেলায় নি
শিব রহস্যে এত খতিয়ান!
আলপিনের শব্দে ঘুম ভেঙে গেল
খুঁটিগুলো সব রাস্তা ঘিরে দাঁড়িয়ে।
ভেসে ভেসে সমুদ্র মেপে
গভীর জলে আমি তোমাকে খুঁজছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।