চেতনা
- আর এম উৎস ১৩-০৫-২০২৪

আমি আর পেছন ফিরিনি
সেও আর ডাকেনি আমাকে।
একবার ডাকবে ভেবেছি।
হয়তো বা সেও চেয়েছিলো,
আমিই তাকাই পিছু ফিরে।

ভেবেছি ক্ষণিক পরে ফের,
হয়তো বা না ডাকাই শ্রেয়।
ভেবেছিলো কিনা সেও কিছু,
জানিনা, জানা নেই কিছু।

দিন শেষে, আমি জানালাতে,
স্নান সারে গ্রিলের ধুলোরা।
কাদা নেড়ে স্যাঁতস্যাঁতে করি।
আবার চেতনা হলে ভাবি,
হয়তো বা তার ব্যথা নিতে,
দেয়ালেরা জানালা পাতেনি।
টুকরো আকাশও তার নেই।

... ... ...
২৫ জানুয়ারি, ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।