শীত যখন কাব্য করে /দ্বীপ সরকার
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

সুচনা লগ্ন থেকেই বিড়ম্বনার আঁচড়ে
মুখস্ত করে ফেলেছি পৃথিবী
জখম হওয়া বরফকণা,
জ্যাকেট ভর্তি আব্রু,
লোমকূপে আলস্যের দাঁড়ি-কমা,
তুমি কবিতা হতে পারো বটে।

মফস্বলের আকুতি মাখা শর্ষেফুল
বিনম্র দাগকাটা প্রেম
একটুকরো শীত
ধীরে ধীরে পোয়াতি হবার ভয়ে
আজো নিকটবর্তী হলোনা কুয়াশার শরীরে।
অথচ আজ সন্ধ্যায় কবিতারা
কুয়াশাকে লজ্জাবতী হতে বলেছিলো।

একটুকরো হিম
গর্ভবতী হবার নেশায়
লেপ তোষকে লুকিয়ে রাখে
বিবস নগরীর প্রাগৈতিহাস।

লেখাঃ ২৬/১/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।