কাঠামো
- দীপঙ্কর বেরা ১৩-০৫-২০২৪

এক পা এক পা করে
নেমে যাওয়া সত্ত্বায়
কাঠামো শিখে নিয়েছিল
সাথে থাকা ক্ষয়,
সেটাই যখন ভাঙতে ভাঙতে
ছিন্ন বিছিন্ন
তখনই শুরু হল সত্ত্বার আর্তনাদ।
ঊর্ধ্বমুখী পদক্ষেপ
বাঁচিয়ে রেখেছে আগামী,
কাঠামো সেই অবস্থানে
হাতে হাত সাথে সাথ।
কেন খালি জলনৌকো উপরনীচ
দখলদারি অধঃক্ষেপ
আর বাসনায় ধ্বংস হাতছানি।
এবার সত্ত্বায়
কাঠামো দাঁড়াক সোজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।