যন্ত্রণা সইবার শক্তি আছে
- দ্বীপ সরকার ২০-০৫-২০২৪

যন্ত্রণা সইবার শক্তি আছে

.
দ্বীপ সরকার
.
এই মেয়ে চেয়ে চেয়ে দেখ্
আমি কি রকম ঢঙে
গিলে খাই যন্ত্রণার মাখম,
আমার জিভ জুড়ে অজগড়ের বিষ,
ত্বকজুড়ে গন্ডারের চামড়া,
অজস্র সইবার শক্তি আছে।
অনায়াসে সহ্য করতে পারি
বৈরিতার ইট পাটকেল।
.
আমার চোখে জড়িয়ে আছে
নীলিমার চশমা,
যেখানে সবুজেরা শুধুই প্রকৃতি।
আমার অন্তরে জড়িয়ে আছে
চাটুকার রজনীর আঁধার
সীমাহীন কষ্টকে সীমিত বলে ফেলি তাই।
.
বৈরিতার উজানে
চলতে চলতে
খাঁজকাটা মাকড়সার জালে
আটকে নিয়েছি নিজেকে।
.
এবার বাঁচার তাগিদে
নিজেকে দাঁড় করাচ্ছি প্রতিকূলে
তুই সেনাপতি সেজে নেতৃত্ব দিতে
পারিস ঘৃণার মিছিল।
.
লেখাঃ ১০/৩/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।