✍ প্রতীক্ষা প্রহরী নারী ✍
- মনিরুজ্জামান জীবন ১৩-০৫-২০২৪

তোমার ভালোবাসার রুমালে ছিল
আত্মঘাতী ভালবাসার সুবাস,
ওগো চেতনা বিহারী নারী
তুমি হইওনা কখনো প্রতীক্ষা প্রহরী।

পা, ফেলিও অতি সন্তর্পণে
চারদিকে ঘোরে শুধু চোরাবালি,
তোমারই মাঝে ধরতে তোমাকে
বিশ্বজোড়া প্রেমের ফাঁদ পেতে রেখেছি।

আমি অভাবে নয়, স্বভাবে করি
ভালোবাসার মন চুরি,
কবিতা লেখা আমার ভালোবাসার প্রেরণা
তুমি আমায় ভালোবাসো তাইতো আমি কবি
ওগো চেতনা বিশ্বাসী নারী।

তুমি করবে বিশ্বাস কাকে
ঘাতক করছে সবখানে ঘোরাঘুরি,
আমি বিশ্বাসের জগৎজুড়ে
ভালবাসার ক্লোরফর্ম তোমায় মেখে দিয়েছি।

বিশ্বাস ঘাতকতা তোমার সাথে করবে
তোমারই শাড়ি-চুড়ি, বালিশ, বিছানার চাদর,
প্রতিটি জায়গায় আছে লেগে বিষাক্ত পারফিউমের আদর
ছড়িয়ে দিয়েছি আমি অবিশ্বাস আকাশে বাতাসে।

তোমাকে করেছি আমার ভালবাসার ঘরে নজরবন্দী
জগৎ, সংসার উড়ে যাবে তোমার প্রলয়ের ঘূর্ণি আবেশে,
নিঃশ্বাস নিও তুমি সাবধানে,
তোমার রুমালে আত্মঘাতী ভালবাসার সুবাস।

ওগো চেতনা অভিসারী নারী
তোমার লোহিত কণিকায় ছোটছে প্রহরী,
থেকে থেকে হাহাকার করে উঠবে নিঃসঙ্গ বিষন্ন সুদীর্ঘ রাত।
লুন্ঠিত রিক্ত ঘরে শুধু জেগে রবে অসহ্য হাহুতাশ।

রচনাকাল/ ৫/৪/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।