✍ দ্বিধান্বিত জীবন ✍
- মনিরুজ্জামান জীবন ১৩-০৫-২০২৪

দ্বিধাম্বিত জীবন পথের বাঁকে বাঁকে
শুধুই কেন যে পর আপন হয়,
আপন কতোই যে চির চেনা
এক নিমিষে কেন যে অচিন রয় !
তোমায় চেনা ভীষণ কঠিন
তোমাকে চেনা বেশ সহজ কাজ,
তুমি নম্র ভালোবাসার ভদ্র প্রাণী
পশুরুপী ভালোবাসার দাগাবাজ !
নই আমি তো এই আমি নই
এই আমি ভাই এই আমি,
খুবই আমি শান্ত শিষ্ট
করি হিংসা বিদ্ধেষ পাগলামি !
এতো সোজা চিনবে আমায়
উদাস হয়ে খোঁজে আমায় এলিয়েন,
আমি যে তাই সৃষ্টি সেরা জীব
এইতো ভিলেন, এই নায়ক।
রচনাকাল/ ৬/৪/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।