আশার বাণী
- দীপঙ্কর বেরা ১২-০৫-২০২৪

ভাবনায় পরিণত
ছটপট উঠে পড়ল গাছে,
ফল পাকুড়ে হাত ভরতে
কুলোচ্ছে না আঁচলের সমারোহ।
তাও বাক বিতণ্ডায়
ফুল পাতা শেকড়ে জুড়ে দিল আস্ফালন,
মেনে নেওয়া অস্থিত্ব
বার বার হাত ধরে
আরও কিছু আরও কিছু
চিৎকার জুড়েছে আকাশে বাতাসে।
ভাবনা জানত
কিছুতেই ফেরে না
ফিরতে চায় না
ফেরার বাসা বাঁধে না।
দিগন্ত পাল্টে তারাও আজ সীমান্ত
সচল জীবনের অভিপ্রায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।