একটি ঘুন ঘুনেপোকা
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

কুট কুট করে কেটেই চলছে পোকাটি,
অসাড় নিথর দেহে তার অস্থির পদচারনা।
মুহূ মুহূ অস্থিরতায় আমার নির্বাত হৃদযন্ত্র,
ক্ষনে ক্ষনে স্বরনে আসে মনে সব কুমন্ত্র।

পোকাটির অস্তিত্ব  আমার শরীরে,
কিন্তু এর ক্ষত ছড়িয়ে পড়েছে আমার মনে।
ধীরে ধীরে আমি হারিয়ে যাচ্ছি,
হারিয়ে যাচ্ছি যেন গহিন কোন গহ্বরে।

শারীরিক অক্ষমতা জাগায় গহীনে দূর্বলতা,
অন্তসারশূন্যতা বিক্ষিপ্ত মোর মানসিকতা।
স্মৃতি পটে আজ নেই কোন শুভ্রতা,
ক্ষনে ক্ষনে ঘূর্নমান হতাশার চিন্তা।

প্রতিটি আবেগী অনুভূতি আজ নিষ্প্রাণ,
আমি হয়ে পড়ছি ধীরে অসাড় নিঃকাম।
উজ্জ্বল উরন্ত নির্মল ছিলো  দিনগুলো,
আজ কেন লাগে নিজেকে খুব এলোমেলো।

নিজের অস্তিত্বকে আজ হচ্ছে মনে বিপন্ন,
আমি যেন মানুষ নই আর বিবেক সম্পন্ন।
ঘুনেপোকার বিচরণে আমি আজ দিক শূন্য,
যা প্রতিনিয়ত আমাকে করে  মর্মাহত।

পোকার মরণ কামড়ে আমার অস্তিত্ব আজ সংকটে,
তার বিষাক্ত বিষ ধীরে বিস্তৃত মোর রক্ত প্রবাহে।
আমি আজ হারিয়ে ফেলেছি আমার পুঞ্জীভূত ভালবাসা,
আমার অন্তরে নেই আজ প্রিয়তমার তরে কোন মায়া।

আমি ধীরে ধীরে গোধূলী সূর্যের ন্যায় হচ্ছি অস্তমিত,
লালচে আলোয় আজ পশ্চিমা আলোকিত।
আমি অপেক্ষায় আছি ঝুম অন্ধকারে হারিয়ে যাওয়ার,
যখন কেউ আর অপেক্ষায় থাকবে না আমার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।