কিছুই হারায় না
- দীপঙ্কর বেরা ১২-০৫-২০২৪

ভুলে যাওয়াটুকু ভুলে যাওয়া নয়
ভুলে যেতে চাওয়ার নেশামাত্র ,
ধীরে ধীরে বেড়েছিল বৈশাখের দাবদাহ
মানিয়ে নিতে নিতে আমরা সরে গেছি
বৃষ্টির আদুল গায়ে আষাঢ়ের খেলা
মন খারাপের ঘর মুখো খুঁজেছিল অন্য ছাতা
শারদীয়ায় তোমার কাশফুল শিউলি
ঝরে যেতে দিয়েই মন মুখর হয়েছে দিগন্তে
হেমন্ত খুঁজতে খুঁজতে শীত এসে যায়
জড়তার গভীরতায় ঋদ্ধ হতে থাকে মোহ
আর আবার ঘুরে ফিরে আসা বসন্তে
হৃদয়ে জাল সেই তোমাকেই বুনতে থাকে ।
কিছুই হারায় না
ভুলে যাওয়ার বাহানায়
অন্য তুমি আমির দুষ্টুমিতে ভরে যায় এ আকাশ এ বাতাস ,
পেছনের সব ঋতু
আবার আসে আবার যায়
কিছুই হারায় না
-০-০-০-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।