আমার একটা মা আছে
- দ্বীপ সরকার ২০-০৪-২০২৪

আমার একটা মা আছে
.....................( উৎসর্গ আমার মা,কে)

দ্বীপ সরকার

আমার একটা মা আছে..
চির অম্লান ভালোবাসার তরে
বুকভরে গেঁথে রাখে যে...
আমার একটা মা আছে
চাহনীর ফাঁকে অশ্রুত ক্লেদ মাখে
আমার দৃষ্টি ছেঁটে।

রাত জেগে প্রহরী হয়ে
অপেক্ষার জালে বুনোয়
বাঁদর ছেলেটার জন্য আশ্রীত আঁচল,
গেরস্থলীর ফাঁকে চুমু কেটে
আড়ালে মুছতো ঘাম।

যার চোখজুর হরিণের মত অপেক্ষা,
কোলজুরে চিরায়ত পাঠশালা,
আর স্তনের দাগে প্রজন্মের মানচিত্র আঁকা।

লেখাঃ ৮/৫/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।