আরো একবার দেখা হলে/ দ্বীপ সরকার
- দ্বীপ সরকার ২৪-০৪-২০২৪

আরো একবার দেখা হলে
নির্ভুল একটা কিস ছুঁয়ে দেবো কপালে,
তারপর কথার মাখামাখি।

আরো একবার দেখা হলে
এই নয়নাভিরাম সবুজদের বলে দেবো
এটিই আমার মগজের ভেতর গুছিয়ে রাখা ধ্যান,
অতঃপর ব্যাকুল চোখাচোখি।

যতক্ষণ না তুমি বলবে
প্রকৃতি হবে বলে স্তনস্থ্য পর্বত পাল্টে গেছে
এই সব চা বাগান,আর ধবল মেঘ
পাল্টে গেছে গল্পে গল্পে,
তুমিও তাই বদলাতে পেরেছো...

তখন আমার লক্ষ লক্ষ চোখ
দাঁড়াবে এক সাথে
বিশ্বাস গুলো ধ্যান ঝেড়ে বলবে
এসো না ; কতযুগ পার হয়েছে স্পর্শহীন।

লেখাঃ ১৮/৪/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।