আর্তনাদের বজ্রধ্বনি
- রিক্তা রিচি - যে চলে যাবার সে যাবেই ১৩-০৫-২০২৪

কুহেলি, আজ বড়ই বিষণ্ণ আমি
পৃথিবীভরা লাশের তীব্র গন্ধ আমায় উন্মাদ করে দিচ্ছে
ছেলেহারা মায়ের বুকের কষ্টের ঢেউয়ে উথাল পাথাল খেলছে আমার মন-সাম্পান
বোনহারা ভাইয়ের শোকার্ত আহাজারিতে ভূমণ্ডল, নভোমণ্ডল কাঁপছে
আর কত কা...ল লাশের মিছিল দেখব আমি?
আমি তো শুধু শ্যামল এই বাংলার বুকে মাথা গুজে শান্তিতে ঘুমাতে চেয়েছিলাম
কিন্তু আকাশে বাতাশে যে যুদ্ধের দামামা ধ্বনিত হবার দৃশ্য
আমাকে সর্বদাই অস্থির, সন্ত্রস্ত করে তুলছে।
আমি তাই নিজেকে আড়াল করতে চাই এই ধ্বংসের রাজ্য থেকে।
অথচ দরজার ওপারে পা বাড়ালেই দৃশ্যমান হয়ে ওঠে ইহুদীদের বর্বরতায় মুসলিমদের বংশ
নির্বংশ হয়ে যাবার করুণ দৃশ্য!
কোথায় একটু শান্তি খুঁজে পাব বল?
কোথায় গেলে হানাহানি, নৃশংস হত্যা দেখবেনা দু'চোখ?
কোথায় গেলে আমার মা, বোন, ভাই এবং গাজার অসহায় শিশুদেরকে রক্ষার আশ্রয় পাব?
গোটা পৃথিবী যখন অলস, নির্বিকার হয়ে ধ্বংস-তাণ্ডব দেখছে
কেবল আমি, আমিই কেবল কেন স্থির রাখতে পারছি না নিজেকে?
বিষন্নতা আর হাহাকার সহ্য না করতে পেরে আমার কণ্ঠ চিরে বেরিয়ে আসছে
আর্তনাদের বজ্রধ্বনি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

arrahman
১৭-০৫-২০১৬ ১১:২১ মিঃ

ভালো হয়েছে।বিদ্রোহী কবির মতো জেগে উঠুন।

shakilahmedmoon
১৪-০৫-২০১৬ ২১:১৮ মিঃ

অসাধারন