সেদিনের সেই মেয়েটি
- মুন্না খান মতিউর - বাঁধনহারা কবি ১১-০৫-২০২৪

সেদিনের সেই মেয়েটা আজ নাকি নারী হয়েছে
অন্যের ঘর সামলে নিচ্ছে।
অন্যের বাড়ি,
অন্যের প্রাসাদ,
অন্যের অাঙ্গীনাতেই আজ তার সব।

সেদিনের সেই মেয়েটি
যে ছিল চঞ্চল
যে ছিল দুরান্ত
অধরা স্বপ্নগুলোকে বুকে বেঁধে রাখত।

সেই মেয়েটি নাকি আজ অনেক বদলে গেছে
স্বামীর পিটানি,
শাশুড়ির লাথি-ঝেটা
সবকিছু সামলাতে হবে তো!
সব যে তাকে মানিয়ে নিতে হবে
সে যে এ বাড়ির বউ!
তাকে আঘাত করার কর্তৃত্ব তো সবারই আছে।
তাইতো মেয়েটি কাঁদতে ভুলে গেছে
ভুলে গেছে রঙ্গীন স্বপ্নময় দিনগুলিকে।
১৬-০৫-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৫-২০১৬ ২১:১০ মিঃ

কমনীয় লেখা

Munnakhanmotiur
১৭-০৫-২০১৬ ১১:০৪ মিঃ

ধন্যবাদ, মেহের মনি মম

Mombiswas
১৭-০৫-২০১৬ ০৯:২৯ মিঃ

মেয়েটির কথা শুনে মনটা খারাপ হয়ে গেল।
তবে অনেক ভাল হয়েছে।