তব জন্ম ক্ষণে
- মুন্না খান মতিউর - বাঁধনহারা কবি ১১-০৫-২০২৪

হে বীর তব জন্ম ক্ষণ
আবার আসিল ফিরে
তুমি আছ বেঁচে হৃদয়ে মম
অক্ষত জনের ভীড়ে।

তব গুনগান কি বলে গাইব
আমি যে অবুজ প্রাণ
গাইতে শিখিনি, বলতে শিখিনি
মহান কোন গান।

তবু আজ আমি স্বরি তোমায়
শক্তি আনি বুকে
প্রেরণা পাই তোমা থেকে
ভ্রান্তি দিতে রুখে।

মম দেহ মাঝে রহিয়াছ তুমি
হিয়া মাঝে তব প্রাণ
তব থেকে তাই সাহস যোগায়
সত্যে গাহিতে গান।

মনে হয় যেন কন্ঠ তোমার
মম কন্ঠে মিশে
ধ্বংস করেছি হিংস্র দানব
শত্রু মেরেছি পিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Munnakhanmotiur
২৪-০৫-২০১৬ ১৯:৪০ মিঃ

ধন্যবাদ আপনাকে

sazedul
২৪-০৫-২০১৬ ১২:৪৮ মিঃ

valo legese