আযান (2)
- শফি আহমেদ ১২-০৫-২০২৪

কী এ অপরূপ সুরে শোনাও মোরে আযানের বাণী
মধুর চেও মধুর খাঁটির চেও খাঁটি
এমন শীতল যেন রে ভাই আবে কাউসারের পানি।

ভাই রে ভাই সোনায় সোহাগা
স্বর্গীয় সুখে বরিষ সানন্দ বরিষা
অমরাপুরের এমন মরি মরি সুর কলি
চনমনে মর্দে মু'মিনের লালিম রূধি
ঝলকে যেন ছুঁই ছুঁই নীলাম্বরী রবি।
কী এ অপরূপ সুরে শোনাও মোরে আযানের বাণী।

ধরণীতলে ভিতর-বাহিরে সোধা মাটির
আধো মাটি আধো জলে মেতে উঠেছে
মরমে মরমে আকুল সুর স্রোতশ্বিনী
শুনি আযানের একি বেনজির ধ্বনী।

এ বীণা শুধাতে না পারে কোন ময়না
না কোনও বুলবুলি তবে কী
জান্নাতুন তাজরী মিন তাহতিহাল আনহার
গুন গুনায় ছাল-ছাবিলা তটিনী।
কী এ অপরূপ সুরে শোনাও মোরে আযানের বাণী
মধুর চেও মধুর খাঁটির চেও খাঁটি
এমন শীতল যেন রে ভাই আবে কাউসারের পানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।