ঈদ বদলায় জীবন
- দ্বীপ সরকার ২৫-০৪-২০২৪

একটা দিন বদলে দেয়
আত্নীয়তায় মন
হিংসা আজ দূরে থাক
সকলেই আপন।

ভোর থেকেই ঈদের খুশী
ছড়িয়ে দেয় মাঠে
কোলাকুলি আর সালাম শেষে
ভিন্ন রাস্তায় হাঁটে।

ঈদ বদলায় সভ্য সমাজ
ঈদ বদলায় খায়েস
সবার মুখে খাবার জোটে
সেমাই চিনি পায়েস।

গরীব দুঃখীর মুখেও ফোটে
অহিংসার হাসি
নতুন জামা পড়িয়ে গায়ে
পরস্পরে ভালোবাসি।

লেখাঃ২১/৫/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।