বিষণ্নতা কাটবেই
- দ্বীপ সরকার ১৯-০৪-২০২৪

বিষণ্ন ঘোর কেটে যাবে একদিন-
তাঁবু ঘেরা ধাতব রোদ খূটে খাবে চিল,
পৈতৃক রোদ খেলবে বেদেনির ঠোঁটেই
বিষণ্নতা কাটবেই-
.
দরদমাখা সাঁখের সুর আজ
বেমানান কোকিলের কণ্ঠে,
চৈত্রের দানায় কূলুপ এঁটে
ভিনদেশী একগুচ্ছ রোদ ঘামে,
দূপুরের বাহুতে সহ্যের রেশ নেই
বিষণ্নতা কাটবেই -
.
পাষাণ আর পাথরে মিলমিশ দেখে
চুম্বনের দাগ ভুলে যাই
কি সব দুঃখ দুঃখ ভাব -সাইক্লিক এসিডে
ঘুঞ্জি মন বিভাজন হচ্ছে ঠোঁটেই
বিষণ্নতা কাটবেই -
.
জ্যামিতিক প্রশ্নে আঁকিয়েছি প্রৌঢ়,
এখন অনুশোচনায় কষ্ট করি পাঠ
ভিন্ন ভিন্ন অাঁধার অবিশ্বাসে ঢেকে
কিঞ্চিত বিচ্ছেদ থাকবেই
বিষণ্নতা কাটবেই -
.
লেখাঃ১৫/৭/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।