সঞ্চয়
- দীপঙ্কর বেরা ১৩-০৫-২০২৪

বাবা জানত খেটে খাওয়া কখনই সঞ্চয় নয়
উত্তরাধিকারে এর কোন দলিল থাকে না
তাই আমার কোন লিখিত নেই,
আলগা জমি তাও ঠিক রাত কাটিয়ে দেয়।
এভাবে আজও উনুনে গা সেঁকি
মায়ের মুখের ঘাম বুঝতে শিখি
হাঁটার পথে এ সঞ্চয় আরও জমছে।

শুধু দাদা দিদিকে
এমনকি আমার অপত্যকে
এ সঞ্চয় লিখিত করতে পারি নি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।