অমানুষ
- None ২৯-০৩-২০২৪

লেলিহান আগুনের ক্ষুদ্ধ বীভৎস দৃষ্টি;
মনে শঙ্কা, প্রচন্ড ভীতির সৃষ্টি।
নিষ্ঠুর পাশবিক চোখ,
চোখের ভাষায় একটি অভিযোগ
'তুমি এক অমানুষ!'।

হইনি এখনো বেহুশ,
কারণ আমি অমানুষ।

গ্রাহ্য করিনা নিন্দের তীর,
চতুর্দিকে যদিও নিন্দুকের ভীড়;
কারণ আমি অমানুষ,
আত্মসম্মানহীন কাপুরুষ।

আমি অমানুষ, কতোটা স্বাধীন!

তবুও দুশ্চিন্তাগ্রস্থ,
কেবল একটি আশঙ্কায় ভীত;
পাছে ফিরিয়ে নেয় সেই উক্তি,
ফিরিয়ে নেয় অভিযোগ,
'তুমি এক অমানুষ!'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ২২:০৫ মিঃ

fine