প্রত্যাবর্তন
- শাহিন আহমদ তালুকদার - অস্তিত্ব ১৩-০৫-২০২৪

তবে যাও, ভালোবাসার বর্ণালী দিয়েই
রাঙ্গিয়ে দিলাম তোমার স্বপ্ন ডানা।
যার সুপ্রভিত স্বপ্নে ভর করে প্রতি দিন উড়ো তুমি
দিগন্ত বিস্মৃত আকাশে ; মুক্ত বিহঙ্গী।

শরীরের প্রতিকোষে প্রেমের নিউক্লিয়াস পুরে
তাবিজের মত ঝুলিয়ে দিলুম, ভাসিয়ে দিলুম
মুক্ত জগতের মুক্তির আকাশে,সুতো কেটে
অনন্ত নক্ষত্র বীথির সকাশে ; আরোক্ত সঙ্গী।

তুমি উড়ছো, তুমি ছুটছো, ঝাক বাধা
পাখিদেরে সাথে, পার্লারে ক্লাবে ক্লাবে...

সময় পেলে মাদ্রাজে যেও, ডাক্তার ডেকে
বদলে ফেলো সমগ্র দেহ কোষ, তাবিজ প্রীতি
অতপর...প্রত্যাবর্তন ভীতি ভেঙ্গে...
নিশ্চিষ্টে ঘুরে ফিরো বাস্তবতায়
তবুও যদি কোন এক সন্ধ্যাায়...
টান পড়ে বাধাহীন সুতোয়, চলে এসো
আমি,দক্ষিনের জানালাটা খোলে দেব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Almamun11
২১-০৮-২০১৬ ২২:৪১ মিঃ

ভাল লাগল অনেক

rjmahin
২১-০৮-২০১৬ ১৭:১১ মিঃ

লিখা যান