প্রেমার্ত হাতে তৈরী চোখ
- রিক্তা রিচি ১৩-০৫-২০২৪

এঞ্জোলোর মত বিশাল জলরাশি নিয়ে
পাপড়ি ম্যালে ঐ দুটি চোখ;
ঐ দুচোখে লুকিয়ে আছে পাহাড়সম মায়া
লুকিয়ে আছে মেঘপরীদের নীল যৌবন
ঐ চোখের চাহনিতে শীতল হয়ে যায় কাঁঠফাঁটা মধ্যদুপুর
শীতল হয়ে যায় যুবকের তৃষ্ণার্ত হৃদয়।
হে ঈশ্বর, কত না মায়া, রূপ, সৌন্দর্য উজাড় করে দিয়েছো
ঐ দুটি দিকবিজয়ী চোখে!
যেন বহুবছর তুলির আঁচড়ে খুব প্রেমার্ত হাত দিয়ে
তৈরী করেছো আশ্চর্য দুটি চোখ।
ঐ দুচোখে তাকালে ঘুমিয়ে যায়
একটি শহর
হারিয়ে যায় পূর্বের শতাব্দী
বেজে ওঠে মন ভোলানো গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।