রসভঙ্গ
- দীপঙ্কর বেরা ১৩-০৫-২০২৪

বাদাবনের পাশ দিয়ে
টগবগিয়ে ছুটে চলেছে ঘোড়া
আরোহী অবস্থানে লুটিয়ে পড়ছে
মাঠ ঘাট জল স্থল

কম্পমান মানুষ বৃত্তি
তাকিয়ে গোবেচারা দিগন্তে
দু চার ফোঁটা ঝরে পড়বে
বুক ভরে মুখ ভরে
হৃদয়ের প্রশান্ত নগরে

ক্লান্ত ঘোড়া খুঁজছে পথ
আরোহী এগিয়ে নিয়ে যাচ্ছে
আরও দূরের অন্য দিশা
পাওয়া না-পাওয়া
ভাবে নি সে নিজের দখল

এইভাবে রসভাব জর্জরিত
রুক্ষের সীমাহীন অপলাপ
মানুষ থেকে মানুষ
বর্জিত

নগর কীর্তনে মানুষ
সুসজ্জিত আদর্শ সংগ্রামে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।