তুমি ধ্রুবতারা হবে ?
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ১২-০৫-২০২৪

এভাবে অপলক চোখে তাকিয়ে অাছো কেন ?
তোমার চোখের পাতা শীঘ্রই নামিয়ে ফেল।
অন্যথায় তোমার চোখ নির্ঝরিণীতে ডুবুরী হব,
অামায় সংবাহন করার মতো নীর অাছে তো ?
অার যদি চোখের পাতা নেমে অাসে পলকে,
ভেসে উঠব অসমাপ্ত জলের গভীরতা নিয়ে।
তখন আমি তোমার চোখের নাম দিব ধ্রুবতারা,
যা অামার চোখকে নিশিভর দিবে পাহারা।
যদি সংবাহক ও ধ্রুবতারা হতে না-ই পার,
তাহলে তোমার চোখের পাতা নামিয়ে ফেল।


[প্রথম প্রকাশঃ ২৩ শে অক্টোবর, ২০১৬, ফেসবুকে।]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।