কনীনিকা
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ১১-০৫-২০২৪

ধুলোউড়া পবনে হাঁটতে হাঁটতে চোখে পড়ে
তটিনীর অনিমেষ নয়নে নির্ঘুম কনীনিকা,
সীমাহীন গভীরতা ভাবিয়ে তোলে অবিরাম
এটা অস্তিত্বশীল নাকি মরুভূমির মরীচিকা।

স্বপ্নের অাঁচল মোড়ানো চপল চাহনির তীর
বুক বিদ্ধ করে দিয়ে যায় এক অাশার বাণী,
অামি নিদ্রাহীনতার উজানে দিই ডুবসাঁতার
মৃদু কোমল স্পর্শ পেলে বাড়িয়ে দিব পাণি।

[প্রথম প্রকাশঃ ১৩ ই অক্টোবর, ২০১৬, ফেসবুকে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।