সায়ন্তনী তুমি অাসবে কি মালতীলতায় ?
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ১১-০৫-২০২৪

শ্রাবণের কোনো এক বৃষ্টিস্নাত সন্ধ্যায়,
সায়ন্তনী তুমি অাসবে কি মালতীলতায় ?
বৃষ্টির নৃত্য অার তোমার দুই হাতের কঙ্কণ,
অামার হৃদয়পটের স্বর্গীয় সুরের অনুরণন।

শ্রাবণের কোনো এক বৃষ্টিস্নাত সন্ধ্যায়,
সুকেশিনী তুমি অাসবে কি মালতীলতায় ?
তোমার অালুলায়িত ভেজা চুলের ঘ্রাণ,
অামার ঘ্রাণশক্তির একমাত্র গন্তব্যস্থান।

শ্রাবণের কোনো এক বৃষ্টিস্নাত সন্ধ্যায়,
রঞ্জিনী তুমি অাসবে কি মালতীলতায় ?
তোমার সিক্ত বুক অার ঐ দুটি হরিণাক্ষী,
অামার তৃষিত হৃদয় ঐ স্থানেরই শরণার্থী।

শ্রাবণের কোনো এক বৃষ্টিস্নাত সন্ধ্যায়,
লাজবন্তী যদি তুমি অাসো মালতীলতায়,
তোমার ভেজা ঐ মন ও ভেজা দুটি ঠোঁট,
অামি উষ্ণ করে দিবো শৈল্পিক ছোঁয়ায়।

[প্রথম প্রকাশঃ ২৭ শে নভেম্বর, ২০১৬ খ্রিঃ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahmedjisan
২৭-১১-২০১৬ ২৩:২৭ মিঃ

ধন্যবাদ। #মামা

46873941
২৭-১১-২০১৬ ২৩:১১ মিঃ

অস্থির হইছে।