ঢেমনা ছেলের চোখ
- জিসান আহমেদ - হর্ষ-বিষাদ ১২-০৫-২০২৪

যে ছেলে রুটিন অনুযায়ী কামুক চোখে হিন্দি গান দেখে,
বেশ্যার নগ্ন কটিদেশের দুলানি গুনে নেত্রে অাগুন মেখে।
যে ছেলে তৃষ্ণার্ত চোখে তাকিয়ে থাকে বালিকার নিতম্ব পানে,
জিহ্বার লোনা জলে ফুলশয্যা রচনা করে তৃষিত নয়নে।
যে ছেলে স্কুলগামী মেয়েটির বক্ষদেশ দেখে কামাতুর হয়,
লালায়িত নয়নে বক্ষে চড়ে এভারেস্ট চূড়া করে জয়।
যে ছেলে পথচারী বোনটিকে দেখে সম্বোধন করে 'জটিল মাল',
নিকোটিনের ধোঁয়া অার যৌন প্রমত্ততায় অনিবার হয় মাতাল।
যে ছেলের দেহে নারী দেখলেই কামপ্রবৃত্তি জেগে উঠে,
কামানল নিভানোর তরে পতিতা পল্লীতে যায় ছুটে।
সেই ঢেমনা ছেলেটি যদি বন্ধু হয়ে অামার ঘরে ঢুকে,
অামার বোন কি তার বোন হবে রমণাভিলাষী চোখে ?



(উৎসর্গঃ সুনয়নের অধিকারী অামার সকল সুহৃদদের প্রতি)

[প্রথম প্রকাশঃ ৩১ শে ডিসেম্বর, ২০১৬ খ্রিঃ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।