কান
- দীপঙ্কর বেরা ১৩-০৫-২০২৪

মাসির আছে একজোড়া কান করত এ কান ও কান
কথার চালে কান ভারী তার থাকত কানের টান
কি যেন কি শুনত কে তা জানত না সে নিজে
বলার বেলা বলত অনেক যা নয় তা বানিয়ে কি যে
অবাক শুনত সবাই কানের কথা কানে কানে
কেউ যেত লাল হয়ে খুব কেউ বা করত কথার মানে
মাসির তাতে কি এসে যায় আবার অন্য কানে কথা
বলার জন্য ছটপটিয়ে করে ফেলত কানে ব্যথা
সেই মাসি আজ দুখী খুঁজছে নিজেই নিজের কানটা
আবার যেন উঠতে পারে নিজের খোয়া যাওয়া প্রাণটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।