রুবাই ১-২-৩
- শফি আহমেদ ১১-০৫-২০২৪

(১) কী যে এক অপরূপ সুন্দর দেখে ফিরদৌসের আকাশচূড়ায় তিমির আঁধার টুটিয়া রবি দেখিবে যায়। তাঁরই রূপের আলোকে ফুটে উঠেছে বিলীন বিশ্ব গেয়ে উঠেছে মন আমার শত আনন্দ বেদনায়। (২) ভীষন আঁধার রাতের নিবিড় নিঝুম নিলয় ছুঁয়ে অলখি হতে ফুটিয়াছে লাল গোলাবি রাঙা প্রভাত। গন্ধ মধুর ভোরের মৃদুলয়া হাওয়া পরান ছুঁয়ে যায় জাগো! জাগো সব নিদ্ ভেঙে গেয়ে উঠো মুখর জগতে আজ। (৩) ঝর্ণারাণীরই হাত চুমে স্বর্গ হতে ঝরিছে শিশিরবিন্দু রবির উপর সোনার আলো ঝরে রবি এঁকে যায় সৃজনরাতের আদি স্মৃতি। তারই চলন গতির নিপূন স্পর্শ লাগি বইছে সাগর নদী শুনিবে আয় আকুল হাওয়া কানে কানে বাজায় সে কী মধুর বাঁশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।